• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাসদের মনোনয়নপত্র বিক্রি শুরু শনিবার 

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০২৩, ২৩:৫১
নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)’র মনোনয়নপত্র বিক্রি শুরু হবে শনিবার (১৮ নভেম্বর), এ কার্যক্রম চলবে ২১ নভেম্বর পর্যন্ত।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেল ৩টায় জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে সভায় নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন বোর্ড, নির্বাচন পরিচালনা কমিটি, নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটি গঠন করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাসদের মনোনয়ন প্রত্যাশীরা পাঁচ হাজার টাকা ফি দিয়ে দলের কার্যালয় থেকে সরাসরি বা অনলাইনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। এরপর ২৩ নভেম্বর চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করবে জাসদের মনোনয়ন বোর্ড।

জাসদের মনোনয়ন বোর্ড

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সাত সদস্য বিশিষ্ট মনোনয়ন বোর্ড গঠন করেছে জাসদ। এতে সভাপতি করা হয়েছে দলীয় প্রধান হাসানুল হক ইনুকে। আর সদস্য সচিব হয়েছে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

কমিটির অন্য সদস্যরা হলেন- অ্যাডভোকেট রবিউল আলম, মোশাররফ হোসেন, আফরোজা হক রীনা, মীর হোসাইন আখতার ও নাদের চৌধুরী।

নির্বাচন পরিচালন কমিটি

জাসদ নেতা মোশাররফ হোসেনকে আহ্বায়ক ও মীর হোসাইন আখতারকে সদস্য সচিব করে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- নুরুল আকতার, বীরমুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লা, ফজলুর রহমান বাবুল, উম্মে হাসান ঝলমল, নাদের চৌধুরী, আফজাল হোসেন খান জকি, সাখাওয়াত হোসেন রাংগা, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, সাদিক হোসেন, আব্দুল্লাহিল কাইয়ূম, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, নইমুল আহসান জুয়েল, মো: মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, মীর্জা মো: আনোয়ারুল হক, আবদুল হাই মাহাবুব, মোঃ খালিদ হোসেন, আবদুল আলীম স্বপন, মো: নুরুন্নবী, গোলাম মারুফ মনা, জাহাঙ্গীর আলম, জসিম উদ্দিন বাবুল, সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, কুমারেশ রায়, স ম আবদুল মালেক, সাজ্জাদ হোসেন ও হারুন-অর-রশিদ সুমন।

নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটি

অ্যাডভোকেট রবিউল আলমকে আহ্বায়ক করে নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটি গঠন করেছে জাসদ।

এতে সদস্য হিসেবে রয়েছেন- শিরীন আখতার, অধ্যাপক আনোয়ার হোসেন, আব্দুল্লাহিল কাইয়ূম, ওবায়দুর রহমান চুন্নু ও জিয়াউল হক মুক্তা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিক্রি,জাসদ,মনোনয়নপত্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close